মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
হাজী কল্যাণ পরিষদের পবিত্র কাবা’র পথে হজ্ব গাইডের মোড়ক উন্মোচন ও সংবর্ধনা রাজশাহীতে ৭তম আন্তর্জাতিক যোগ দিবস পালিত ভেড়ামারায় লকডাউনে বিধিনিষেধ অমান্যকারীদের ১৯ হাজার টাকা জরিমানা মিরপুরে লক ডাউন বাস্তবায়নে প্রশাসন মাঠে মিরপুরে করোনা প্রতিরোধে গ্রাম্য ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সক্ষমতা বৃদ্ধিতে কর্মশালা ভেড়ামারা প্রেসক্লাবে “জে,কে, নিউজ ভেড়ামারা” প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন। দৌলতপুরের প্রধানমন্ত্রীর উপহারে ঘর পেলেন ৮৮ পরিবার| মিরপুরে ৩০ টি পরিবার জমিসহ ঘর পেলো। মাত্র ৩ ঘন্টায় পরিচয় শনাক্ত করে লাশ হস্তান্তর করেছে ভেড়ামারা থানা পুলিশ ভেড়ামারায় চলতি সপ্তাহে কঠোর লকডাউনের ঘোষনা আসতে পারে, তিন দিনে ৩ জনের মৃত্যু
ঘোষনা :
আন্দোলনের ডাক ডটকমে আপনাকে স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে  আন্দোলনের ডাক ডটকমের সাথে থাকুন । আন্দোলনের ডাক ডটকমের জন্য  সকল জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহী প্রার্থীগণ জীবন বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ১কপি ছবি ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ ই-মেইল পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীগণও আবেদন করতে পারবেন।   আবেদন প্রেরণের প্রক্রিয়াঃ  ই-মেইল: , প্রয়োজনে মোবাইলঃ  




ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

এইচ,এম ইমরান : / ১১৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:১৫ অপরাহ্ন




ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার জোড়াদহ ইউনিয়নের কালিতলা এলাকার রাস্তা। পাঁচ কিলোমিটার সড়কের মধ্যে অনেকটা জায়গা ছিল খানাখন্দে ভরা। তার উপর টানা বৃষ্টিতে ওইসব খানাখন্দে আর গর্তেভরা সড়কে পানি জমে বেহাল দশা হয়ে যায়। যানবাহন উল্টে গিয়ে যাত্রীদের আহত হওয়া যেন নিত্য দিনের ঘটনায় পরিণত হচ্ছিল। লোকমুখে শুনে আর সামাজিক যোগাযোগ মাধ্যমের এমন খবরে চুপ করে বসে থাকতে পারেননি তরুণ সমাজসেবক জাহিদুল ইসলাম বাবু মিয়া।

উদ্যোগ নেন সাধারণ মানুষের দুর্দশা লাঘবের। নিজ অর্থায়নে শুরু করেন সড়ক সংস্কার। স্থানীয়দের মাধ্যমে ভাঙাচোরা সড়ক সংস্কারের জন্য আনা হয় খোয়া ও বালু। শুরু হয় ব্যক্তি উদ্যোগে খানাখন্দে ভরা বেহাল সড়ক সংস্কারের কাজ। উপজেলার সাধুহাটি- তৈলটুপি লালন সড়কের জোড়াদহ কালিতলা এলাকায় সড়কের ওপর বিটুমিন ও খোয়া উঠে সৃষ্টি হয়েছিল খানাখন্দ ও গর্তের। পানি জমে সেখানে জলাবদ্ধতার সৃস্টি হয়। জনসাধারণ আর যানচলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়। এ অবস্থায় ওই বেহাল সড়ক সংস্কারে এগিয়ে আসেন ওই ইউনিয়নের তরুণ সমাজসেবক জাহিদুল ইসলাম বাবু মিয়া। তিনি নিজ অর্থায়নে ওই বেহাল সড়ক সংস্কার করে লাঘব করেণ জনদুর্ভোগ।
উপজেলা এলজিইডি দপ্তর সূত্রে জানা যায়, শহরের দোয়েল চত্তর মোড় থেকে তৈলটুপি পর্যন্ত সড়কটি ১৬ কিলোমিটার। ২০০০ সালে সড়কটির কার্পেটিংয়ের কাজ হয়েছে। এর মধ্যে ভবানিপুর বটতলা থেকে জোড়াদহ বাজার পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার সড়ক পাঁচ বছর আগে সংস্কার করা হয়।
তরুণ সমাজসেবক জাহিদুল ইসলাম বাবু মিয়া বলেন, একজন মানুষ হিসেবে সাধারণ মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই। তিনি জোড়াদহ ইউনিয়নবাসীর যেকোন প্রয়োজন আর দুযোর্গে আজীবন তাদের পাশে থেকে সেবা করে যাবেন বলেও তিনি জানান।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....




এক ক্লিকে বিভাগের খবর