শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
অসহায় মানুষের পাশে বিশিষ্ট সমাজসেবক হুমায়ুন কবীর কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় সভা মিরপুরে জিকে ক্যানেলে ভাসমান লাশ উদ্ধার। শৈলকুপায় জমি নিয়ে সংঘর্ষে আহত-৮, মসজিদের পিলার ভাংচুর ভাটার মাটি রাস্তায়, জনদুর্ভোগ চরমে! তথ্য সংগ্রহকালীন সাংবাদিক লাঞ্ছিত করোনাকালে প্রণোদনার কোটি কোটি টাকা ঝিনাইদহের কারা পেলো? দৌলতপরে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনকে জরিমানা দৌলতপুরে আল- সালেহ লাইফ লাইন বাংলাদেশ লিমিটেডের উদ্দ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ দর্শনা থানা পুলিশের মাদক অভিযানে এক কেজি গাঁজা সহ হারুন আটক। আল সালেহ লাইফ লাইনের ভালোবাসার উপহার গরিব দুস্হ অসহায় পরিবারের মাঝে খাদ্যসহায়তা
ঘোষনা :
আন্দোলনের ডাক ডটকমে আপনাকে স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে  আন্দোলনের ডাক ডটকমের সাথে থাকুন । আন্দোলনের ডাক ডটকমের জন্য  সকল জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহী প্রার্থীগণ জীবন বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ১কপি ছবি ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ ই-মেইল পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীগণও আবেদন করতে পারবেন।   আবেদন প্রেরণের প্রক্রিয়াঃ  ই-মেইল: , প্রয়োজনে মোবাইলঃ  

ফকির লালন শাহ্’র ১৩০ তম তিরোধানে অনুষ্ঠান স্থগিত:

কুষ্টিয়া অফিসঃ / ৯৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

ছেউড়িয়ার লালন মাজার

বাউল সাধক ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান স্থগিত: জেলা প্রশাসক আসলাম হোসেন

 

কুষ্টিয়া অফিসঃ  
আগামী পহেলা কার্তিক বাউল সাধক ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবস। প্রতি বছল এইদিনে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেউড়িয়ার লালন মাজার প্রাঙ্গনে বাউল, সাধক ও লালন ভক্ত অনুসারীদের ব্যাপক সমাগম ঘটে। পাশাপাশি কালি নদীর তিরে আয়োজন করা হয় লালন মেলার। কিন্তু বিশ্বব্যাপি করোনা মহামারীর কারোনে এবারের আসন্ন ১ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ তারিখে অনুষ্ঠিতব্য বাউল সাধক ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান স্থগিত করেছে লালন অ্যাডহক কমিটির সভাপতি ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।
রোববার বিকেলে জেলা প্রশাসকে সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লালন অ্যাডহক কমিটির সভাপতি ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) লুৎফুন নাহার, লালন অ্যাডহক কমিটি অন্যান্য সদস্য বৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, লালন অনুসারী ভক্তবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে লালন একাডেমীর কার্যকরী সভায় সিদ্ধান্ত মোতাবেক দেশের করোনা মহামারী বিবেচনা করে এবং সরকারের করোনা সতর্কীকরণ নিয়মাবলী অনুসরণ করে আসন্ন ১ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, তারিখে অনুষ্ঠিত বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩০ তম তিরোধান দিবসের (লালন মেলা, আলোচনা সভা ও লালন সংগীত) অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হচ্ছে না। বাউল সম্রাট ফকির লালন শাহ্ এঁর সকল বাউলভক্ত, সাধক ও অনুসারীদের আন্তরিকভাবে সার্বিক সহযোগিতার অনুরোধ জানানো যাচ্ছে।

জেলা প্রশাসক বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতির কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সকল ধরনের গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বর্তমানে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে, সকল ধরনের সভা-সমাবেশ বন্ধ রয়েছে। এ পর্যন্ত কুষ্টিয়ায় ৭১ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু বরণ করেছে এবং বিপুল সংখ্যক মানুষ আক্রান্ত অবস্থায় আছেন। আশঙ্কা করা হচ্ছে যদি বড় ধরনের গণজমায়েত করা হয়, তাহলে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে। এমন পরিস্থিতি বিবেচনায় লালন শাহ মাজার প্রাঙ্গণে প্রতিবছরের ন্যায় এ বছরও বাউল সম্রাট ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবস পালন করা সম্ভব নয়।

জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, প্রতিবছরের ন্যায় এ বছরও বাউল সম্রাট ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবস পালন অনেক ইচ্ছা, আবেগ, ভালবাসা থাকা সত্তেও বর্তমান পরিস্থিতিতে তিরোধান দিবস পালন স্থগিত করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আমরা দুঃখ প্রকাশ করছি। এই উৎসবকে কেন্দ্র করে যারা, লালন শাহ্ এঁর মাজার প্রাঙ্গনে আসতেন, করোনার কারণে লালনের সকল অনুষ্ঠান বন্ধের সিদ্ধান্তে, তাদের মনে সাময়িক কষ্ট লাগতে পারে, তবে দেশের পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাউল সাধক ফকির লালন শাহ্ এঁর ১৩০ তম তিরোধান দিবসের সকল অনুষ্ঠান স্থগিত এর বিষয়টি ব্যাপকভাবে প্রচার করার জন্য ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের নিকট অনুরোধ করেন জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

এছাড়া করোনার কারনে আগত দর্শনার্থীদের জন্য সীমিত আকারে লালন একাডেমি প্রাঙ্গন স্বল্প পরিসরে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলার কথা জানান জেলা প্রশাসক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর