শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ কর্মী গুলিবিদ্ধ কুমারখালীতে শোবার ঘরে মিলল গোখরা সাপ ও ৩৮টি ডিম বকেয়া বিল ও বিদুৎ সংযোগ জটিলতায় বন্ধের ৪ বছর পর আবারও ভেড়ামারা পৌরসভায় পানি সরবরাহ শুরু আমিরুল ইসলাম ফেনসিডিলসহ কুষ্টিয়া র‍্যাবের হাতে আটক কুমারখালীতে গভীর রাতে চর মহেন্দ্রপুর গ্ৰামে গরু চুরি কুমারখালীতে পরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ কুমারখালীতে চ্যানেল ‘এস’ এর পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মিরপুর রামনগরে সাংবাদিক আশিকের আয়োজনে ইফতার মাহ্ফিল দামুড়হুদা- চুয়াডাঙ্গা মহাসড়কে রাজা ব্রিকসের সামনে উল্টে গেলো ডিম ভর্তি আলমসাধু। কুমারখালীতে কৃষি যন্ত্রপাতি বিতরণ
ঘোষনা :
আন্দোলনের ডাক ডটকমে আপনাকে স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে  আন্দোলনের ডাক ডটকমের সাথে থাকুন । আন্দোলনের ডাক ডটকমের জন্য  সকল জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহী প্রার্থীগণ জীবন বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ১কপি ছবি ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ ই-মেইল পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীগণও আবেদন করতে পারবেন।   আবেদন প্রেরণের প্রক্রিয়াঃ  ই-মেইল: , প্রয়োজনে মোবাইলঃ  

জাসদের মেয়র প্রার্থীর তালিকায় অসিত সিংহ রায়

বাবলু মোস্তাফিজ, সম্পাদকঃ আন্দোলনের ডাক.কম / ৪৩০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন

জাসদের মেয়র প্রার্থীর তালিকায় অসিত সিংহ রায়

বাবলু মোস্তাফিজঃ  

নির্যাতিত, নিপিড়ীত, অধিকার বঞ্চিত মানুষের কাছে প্রান প্রিয় নেতা। ভালোবাসায় যার নাম ভেড়ামারা বাসী মনি কোঠায় লিখে রেখেছেন, সে হলো জাসদের অহংকার, মৃত্যুঞ্জয়ী জাসদ নেতা বাবু রনজিৎ কুমার সিংহ রায়।
সেই পরিবারের এবং বাবু রনজিৎ সিংহ রায়ের ছোট ভাই রনজিৎ’ দার ছায়া অসিত সিংহ রায়কে ভেড়ামারা পৌরসভা বাসীর অভিভাবক হিসাবে দেখতে চাই পরিবার,দলের কর্মী, সমর্থক এবং তার শুভাকাঙ্ক্ষীরা। তাদের চাওয়া মেয়র প্রার্থী হিসেবে অসিত সিংহ রায় যোগ্য। সেজন্য তারা দল ও পৌর বাসীর দোয়া ও সমর্থন কামনা করেছেন।

♥একনজরে অসিত সিংহ রায়ঃ

লড়াই-সংগ্রাম-সততা-ও ন্যায়পরায়ন ও আদর্শবান রাজনৈতিক কর্মী অসিত সিংহ রায়। সমসাময়িক কালে রাজনৈতিক ব্যক্তিদের নামে নানা ধরনের অভিযোগ উঠলেও এই মানুষটার যেন ভিন্ন রুপ, ভিন্ন প্রকাশ। ৮০ দশকে স্বৈরাচার এরশাদ ও মজিদ খানের শিক্ষানীতি বিরোধী বিরোধী উত্তাল ছাত্র আন্দোলনের সঙ্গে হাইস্কুল থেকেই জড়িয়ে পড়েন রাজপথের মিছিলে সেই মিছিল থেকেই যুক্ত হয়ে পড়েন বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ)-এর সঙ্গে। সেই যে পথ চলা যেন আজও শেষ হয়নি। ছাত্ররাজনীতির শিক্ষার সংগ্রাম থেকে গণতান্ত্রিক সংগ্রাম, গণতান্রিক সংগ্রাম থেকে সমাজতান্ত্রিক সংগ্রাম সব খানেই তার সমান পদাচারনা লড়াই সংগ্রামই যেন তার মজ্জাগত স্বভাবে পরিনিত হয়েছে। ব্যাক্তি গত বা পারিবারিক সুখ সাচ্ছন্দ তাকে কখনোই আকর্ষন করতে পারেনি। আর কেনই বা করবে তিনি যে, এ অঞ্চলের রাজনৈতিক সাধক বাবু রণজীত সিংহ রায়ের উত্তরসূরি। গননমানুষের প্রিয় নেতা বড় দাদা বাবু রঞ্জিত সিংহ রায়ের রাজনৈতিক আদর্শকে ধারন করেই যে তার পথ চলা। যে আদর্শ আজো বুকে নিয়ে সাধারণ মানুষের মুক্তির লড়াই-এ আজও আপোষহীন, অবিচল। বর্তমান রাজনৈতিক ব্যক্তিরা যখন দলীয় ক্ষমতাকে ব্যবহার করে অর্থ আর সম্পদের পাহাড় গড়ে তুলতে মরিয়া তখন এই মানুষটি সম্পদ নয়, সাধারণ মানুষের ন্যয্য দাবি ও মুক্তির পক্ষে লড়াই অব্যাহত রেখেছেন, অসিত সিংহ রায় ৮০ দশকে পৌর ছাত্রলীগের সভাপতি, কলেজ ছাত্রলীগের আহবায়ক,উপজেলা ছাত্রলীগের সভাপতি, জেলা ছাত্রলীগের ২বারের সভাপতি, কেন্দ্রীয় প্রশিক্ষন সম্পাদক, কুষ্টিয়া জেলা ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক ও কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের হয়ে রাজপথের আন্দোলন সহ শক্তশালী সংগঠন গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এছাড়াও তিনি যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোনন সহ কুষ্টিয়া জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক, জেলা গণ জাগরণ মঞ্চের মুখপত্র, জেলা পুজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসদের ৩ বারের মত সাংগঠনিক সম্পাদক হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে এসেছেন এখনো করে যাচ্ছেন, তিনি সব সময় নিজেকে ক্ষুদ্র রাজনৈতিক কর্মী দাবী করতেই যেন স্বাচ্ছন্দ বোধ করেন।
এমন একজন নির্লোভ, নিরঅহংকারী, আদর্শবান নেতা, জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি’র প্রিয়ভাজন, অসিত সিংহ রায়কে মেয়র হিসাবে পেতে চাই ভেড়ামারার শান্তিপ্রিয় সাধারণ নাগরিক ও তার সমর্থকরা। দাবী তুলেছেন তাকে মেয়র প্রার্থী করা হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

MonTueWedThuFriSatSun
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
   1234
2627282930  
       
       
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
এক ক্লিকে বিভাগের খবর