রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
চুয়াডাঙ্গা ঝিনাইদহ বাস টার্মিনালে পাওনা টাকা কেন্দ্র করে হত্যার উদ্দেশ্য গুলি, অবশেষে ঘাতক আটক। কুষ্টিয়ার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মাহবুব উল আলম হানিফ এমপির প্রচারনা শুরু করেছেন মিরপুর পোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুজ্জামান বিশ্বাস মজনু ঢাকায় ভেড়ামারা পৌরসভার নবনির্বাচিত মেয়র যুব জোট নেতা টুটুলের সম্বর্ধণা আশাজাগানিয়া কুউপ মেলা কেন্দ্রীয় “জাতীয় যুবজোট”র উদ্যোগে মেয়র আনোয়ারুল কবির টুটুল সংবর্ধিত। চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা দুর্গাপুরে আবাদি জমি নষ্ট করে মাটি বিক্রয় কুষ্টিয়ায় ২কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক রঞ্জন শিল্পীদের মিলন মেলা জাদুকর ও জাদুশিল্পী জয়নাল আবেদীন
ঘোষনা :
আন্দোলনের ডাক ডটকমে আপনাকে স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে  আন্দোলনের ডাক ডটকমের সাথে থাকুন । আন্দোলনের ডাক ডটকমের জন্য  সকল জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহী প্রার্থীগণ জীবন বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ১কপি ছবি ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ ই-মেইল পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীগণও আবেদন করতে পারবেন।   আবেদন প্রেরণের প্রক্রিয়াঃ  ই-মেইল: , প্রয়োজনে মোবাইলঃ  

মাটি খুঁড়ে দুই মটকা, গুপ্তধনের ভাবনায় সবার ভিড়

সাজ্জাদ হোসেন সেতু / ১৪২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

মাটি খুঁড়ে দুই মটকা, গুপ্তধনের ভাবনায় সবার ভিড়

কবরস্থান সংস্কার করতে গিয়ে মিলল মাটির তৈরি দুটি পুরোনো মটকা। মাটির নিচে পাওয়া মটকায় সোনার মোহর থাকতে পারে ভেবে কবরস্থানে ভিড় বাড়তে থাকে। একপর্যায়ে ভিড় ঠেকাতে পুলিশ আসে। কৌতূহল নিয়ে পুলিশের সদস্যরাও দেখতে থাকেন, কী আছে এই মটকাগুলোতে। তবে শেষ পর্যন্ত সবার হতাশ হতে হলো। মাটি ছাড়া আর কিছুই পাওয়া গেল না।


রাজশাহী নগরের কাঁঠালবাড়িয়া এলাকায় ‘রাধার ভিটা’ নামের একটি কবরস্থানে আজ বুধবার মাটির দুটি মাটকা পাওয়া যায়। এর মধ্যে একটি বড়, অন্যটি ছোট। মটকা দুটি পাওয়ার পর ভেতরে গুপ্তধন আছে ভেবে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
রাজশাহীর পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে তিনি কবরস্থানে মাটি কাটাচ্ছিলেন। এক জায়গা থেকে মাটি তুলে সব জায়গা সমান করা হচ্ছিল। প্রথম যেখানে গর্ত খোঁড়া শুরু হয়, সেখানে এক ফুট মাটি কাটতেই বড় পাত্রটা পাওয়া যায়। সেটির মুখে ঢাকনা ছিল। ঢাকনা দেখে তাঁর সন্দেহ হয় ভেতরে কিছু থাকতে পারে। তিনি তখন পুলিশ ও প্রশাসনকে জানান। ছোট আরেকটি মটকা পাওয়া যায়।
আবুল কালাম আজাদ বলেন, এই খবর ছড়িয়ে পড়লে সেখানে হাজার হাজার মানুষ জড়ো হতে থাকে। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর ঢাকনা সরিয়ে শাবল দিয়ে মাটি বের করা শুরু হয়। শুরুতে শুধু মাটিই পাওয়া যাচ্ছিল। তখন সবাই ধারণা করছিলেন, ভেতরে মোহর রেখে ওপরে মাটি দিয়ে ঢেকে রাখা হয়েছে। নিচের দিকে যেতেই কাদা মাটি বের হতে লাগল। মাটি ছাড়া আর কিছুই পাওয়া গেল না। সকাল আটটা থেকে শুরু করে বেলা সাড়ে ১১টায় মাটি বের করা শেষ হয়।
রাজশাহী নগরের কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাসুদ পারভেজ বলেন, মাটির মটকা দুটিতে গুপ্তধন আছে ভেবে মানুষ ভিড় করেছিলেন। কিন্তু মাটি ছাড়া কিছুই পাওয়া যায়নি। মাটি বের করার সময় বড় পাত্রটি ভেঙে গেছে। আর ছোটটি আগে থেকেই ভাঙা ছিল। ধারণা করা হচ্ছে, পাত্র দুটি অনেক পুরোনো। মাটির নিচে চাপা পড়ে ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর